সবার জন‌্য বিনা মূল‌্যে গুগল মিট

0

গুগল ঘোষণা করেছে যে, জি স্যুট গ্রাহকদের জন্য তৈরি ভিডিও মিটিংয়ের টুল ‘গুগল মিট’ সবার জন্য বিনা মূল্যে ব‌্যবহার করতে দিচ্ছে তারা। চলতি সপ্তাহ থেকে ধীরে ধীরে সবাই এ সেবাটি পাবেন। ফোর্বসের এক প্রতিবেদনে এ তথ‌্য জানানো হয়েছে।


নিখরচায় মিটিং সফটওয়‌্যারটি ১০০ ব্যক্তি ব‌্যবহার করতে পারবেন এবং যতক্ষণ প্রয়োজন ততক্ষণ ব‌্যবহার করতে পারবেন। তবে সেপ্টেম্বরের পর থেকে এক ঘণ্টা পর্যন্ত সময় নির্ধারণ করা হবে।


গুগল মিট টুলটিতে ক্রস-অ‌্যাপ সুবিধা থাকায় মিটিং তৈরি করা এবং যুক্ত হওয়া সহজ হবে। এতে গুগল ক‌্যালেন্ডার, জিমেইল ওয়েব , অ‌্যান্ড্রয়েড ও আইওএস অ‌্যাপ সমর্থন করবে।


অবশ‌্য, প্রতিদ্বন্দ্বী জুম সফটওয়‌্যার ব‌্যবহার করতে যেখানে শুধু একটি লিংক হলেই চলে সেখানে গুগল মিট ব‌্যবহার করতে গুগল অ‌্যাকাউন্ট থাকতে হবে।


গুগল জানিয়েছে, বিভিন্ন সংস্থায় যেখানে গ্রুপ হিসেবে এমন টুল ব‌্যবহার করা হয় তাদের জন‌্যও অপশন রাখা হয়েছে। জি স‌্যুট গ্রাহক না হলেও তাদের জন‌্য জি স‌্যুট এশেনসিয়াল নামের সেবার ঘোষণা দিয়েছে। এতে গুগল মিটের ফোন নম্বরে ডায়াল, বড় আকারের মিটিং, রেকর্ডিংয়ের মতো উন্নত সুবিধা রয়েছে। সেপ্টেম্বর পর্যন্ত জি স‌্যুট এশেনসিয়াল ও এর সব ফিচার বিনা মূল‌্যে ব‌্যবহারের সুযোগ দিচ্ছে।


কোভিড-১৯ পরিস্থিতিতে ভিডিও কল বেড়ে যাওয়ার পাশাপাশি জুমকে টেক্কা দিতে গুগল এ সুবিধা দিচ্ছে। গুগলের এ উদ‌্যোগ ভিডিও কনফারেন্সিং বাজারে বড় ধরনের পরিবর্তন আনবে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here